কলাপাড়ায় স্ত্রী, ভাই, আত্মীয়দের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন ইউপি সদস্যরা | আপন নিউজ

রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় গরুতে ঘাস খাওয়া নিয়ে দ্বন্দ্ব; দুজনকে কু’পি’য়ে জ’খ’ম করার অভিযোগ। কলাপাড়ায় প্রান্তিক কৃষকের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ আমতলীতে হতদরিদ্র পেল উপহারের ঘর কলাপাড়ায় তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ কলাপাড়ায় পানিতে ডুবে দুই শি’শু’র মৃ’ত্যু ’উপজেলা পরিষদ নির্বাচন হবে ভয় ভীতিহীন, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন’ -দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী কলাপাড়ায় মাছ লু’টে বা-ধা: দূর্বৃত্তদের হা’ম’লা’য় ঘের মালিকের ছেলে গু’রু’তর জ’খ’ম আমতলীতে সাংসদের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও সুপেয় পানি বিতরন আমতলীতে রাজহাঁস নিয়ে দুই পক্ষের সং’ঘ’র্ষে আ’হ’ত-৯ মানুষের কৃতকর্মে বিষাক্ত হয়ে উঠছে পৃথিবী
কলাপাড়ায় স্ত্রী, ভাই, আত্মীয়দের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন ইউপি সদস্যরা

কলাপাড়ায় স্ত্রী, ভাই, আত্মীয়দের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন ইউপি সদস্যরা

আপন নিউজ অফিসঃ পটুয়াখালীর কলাপাড়ায় দারিদ্র্য বিমোচনে সরকারের গৃহীত কর্মসৃজন প্রকল্পে শ্রমিকের অধিকার নিয়ে চলছে অনিয়ম। প্রকল্পে নয়-ছয় ও টাকা লুটপাটের জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের যোগসাজশে ইউপি মেম্বাররা ভেকু মেশিন ব্যবহারসহ তাদের স্ত্রী, ভাই, আত্মীয়-স্বজন ও অনুসারীদের শ্রমিক বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ধুলাসার ইউনিয়নে হতদরিদ্রের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের ৪০ দিনের কর্মসূচির ১২৮ জন লেবারের কাজ, লেবার দিয়ে কাজ না করে বগা (বেকু) মেশিন দিয়ে সামান্য পরিমান কাজ করে টাকা আত্মসাৎ করেছে ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিদ্দিক হাওলাদার সহ অন্যান্য ইউপি সদস্য। এ ঘটনায় স্থানীয় মোঃ সুজন এর স্বাক্ষরকৃত এক অভিযোগ পটুয়াখালী জেলা প্রশাসন বরাবর দাখিল করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয় যে, কলাপাড়া উপজেলার ৯নং ধুলাসার ইউনিয়নের হতদরিদ্রের মাঝে ২০২২-২৩ অর্থ বছরের ৪০ দিনের কর্মসূচির ১২৮ জন লেবারের ২০,৪৮,০০০/-(বিশ লক্ষ আটচল্লিশ হাজার) টাকা বরাদ্দ দেওয়া হয়। লেবার দিয়ে কাজ না করে বগা (বেকু) মেশিন দিয়ে সামান্য পরিমান কাজ করে টাকা আত্মসাৎ করেন। ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম সহ তালিকায় অন্তভূক্ত তার সহযোগী সকলে তাদের আত্মীয়। ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিদ্দিক হাওলাদার ওই কাজের সভাপতি। সে তার নিজ মোবাইল নম্বর সহ তার আত্মীয়ের কয়েকটি মোবাইল নম্বর উক্ত তালিকায় অন্তর্ভুক্ত করেন যা সিরিয়াল নম্বর-২৫ (০১৬৮৩৩০৪৭৫৫ নিজ), তার স্ত্রী মরিওম বেগম (০১৩১৫৩২২৯৯১) সিরিয়াল নম্বর-২৩, তার ভাই মোঃ কবির (০১৭৪৪৬৮০৪১২) সিরিয়াল নম্বর-২১, এভাবে সে তালিকায় সকল নাম তার আত্মীয়-স্বজনের নাম দিয়েছে। এছাড়া মোঃ বাহাদুর ভূইয়া, ইউপি সদস্য ৩নং ওয়ার্ড, মোঃ কবিরুল ইসলাম খলিফা, ইউপি সদস্য ৪নং ওয়ার্ড, মোঃ জসিম খন্নার, ইউপি সদস্য ৫নং ওয়ার্ড, মোঃ মুসা কাজেম, ইউপি সদস্য, ৬নং ওয়ার্ড, মোঃ শাহ আলম সিকদার, ইউপি সদস্য ৯নং ওয়ার্ড এর সদস্যরা পিআইও অফিসের সহযোগিতায় লেবার দিয়ে কাজ না করে তাদের আত্মীয় স্বজনদের মোবাইল নম্বর দিয়ে টাকা উত্তোলন করা হয় বলে অভিযোগে উল্লেখ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ সিদ্দিক হাওলাদার বলেন, এ ব্যাপারে পরিষদের সকল মেম্বারদের সাথে বসে আলোচনা করে আপনাকে জানাবো, আপনি ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করুন।

৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম বলেন, অনিয়ম যে হয় নাই তা না, অনিয়ম হয়েছে, মেম্বার সিদ্দিক ও মহিলা মেম্বার কুলসুম তারা লেবার দিয়ে কাজ না করে বগা (বেকু) মেশিন দিয়ে সামান্য পরিমান কাজ করে টাকা আত্মসাৎ করেছে, এ অনিয়ম দুর্নীতির মধ্যে আমি জড়িত নয়।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!